নভেম্বর ২৯, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবের মরোনত্তর বিচার চাওয়া সম্পাদক লিয়াকত এখন বেপরোয়া

1 min read

 

ফারুক আহম্মেদ :


মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী রাজশাহীর সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহঃ সভাপতি মো. শরিফ উদ্দীন গত বৃহস্পতিবার (২৭ মে) তথ্য সম্প্রচারমন্ত্রী, প্রেস ইনস্টিউট বাংলাদেশ (পিআইবি) মহাপরিচালক ও রাজশাহী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপির সুত্র ধরে দৈনিক উপচার পত্রিকার অনলাইন,স্থানীয় দৈনিক রাজশাহীর আলো পত্রিকা, জাতীয় দৈনিক ইংরেজি দা ডেইলি বাংলাদেশ পোষ্ট, অনলাইন বিটিসি নিউজ ,উত্তরবঙ্গ প্রতিদিন,মহানন্দা নিউজসহ একাধিক অনলাইনে প্রকাশিত হওয়াতে বেপরওয়া হয়ে উঠেছে সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলী। সংবাদ প্রকাশের পর তিনি বিভিন্ন জনকে দিয়ে দৈনিক উপচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নুরে ইসলাম মিলন ও তার প্রতিবেদক জামি রহমানকে তার বিরুদ্ধে করা সংবাদটি রিমুভ ও প্রতিবাদ দেয়ার জন্য হুমকি ধামকি শেষে আজ বৃহস্পতিবার (০৩ জুন) রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে দৈনিক উপচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নূরে ইসলাম মিলন ও প্রতিবেদক জামি রহমানের নামে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩৫ ধারায় মামলা করেছেন। আদালতে বাদী সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলীর পক্ষে মামলাটি উপস্থাপন করেন আইনজীবী সুশান্ত সরকার, এন্তাজুল হক বাবু ও মোমিনুল ইসলাম বাবু। আদালত মামলার আবেদন গ্রহণ করেছেন। আদালতের বিচারক মো. জিয়াউর রহমান আগামী ৩০ জুনের মধ্যে মামলার পুলিশি প্রতিবেদন দাখিলের জন্য নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

 

এদিকে দৈনিক উপচার পত্রিকার অনলাইন,স্থানীয় দৈনিক রাজশাহীর আলো পত্রিকা,দা ডেইলি বাংলাদেশ পোষ্ট জাতীয় দৈনিক ইংরেজি পত্রিকা, অনলাই বিটিসি নিউজ ,উত্তরবঙ্গ প্রতিদিন,মহানন্দা নিউজসহ একাধিক অনলাইনে প্রকাশিত হওয়া কোন পত্রিকা ও অভিযোগকারী ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহঃ সভাপতি মো. শরিফ উদ্দীনের নামে মামলা না করে শুধু দৈনিক উপচার পত্রিকার ভারপ্রপ্ত সম্পাদক ও প্রতিবেদকের নামে মামলার বিষয়টি সাংবাদিক মহল উদ্দেশ্য প্রনদিত বলে মনে করছেন।

 

তারা বলেন, গত বছরের নভেম্বর মাসে রাজশাহীর স্থানীয় দৈনিক সোনালী সংবাদের সম্পাদক ও রাজশাহী সাংবাদিক কল্যাণ তহবিলের চেয়ারম্যান মো. লিয়াকত আলীসহ আট সাংবাদিকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলার অভিযোগপত্র দাখিলের ধিক্কার জানিয়েছিলেন সাংবাদিকরা। আজ সেই দৈনিক সোনালী সংবাদ সম্পাদক মো. লিয়াকত আলী তার নামে সংবাদ প্রকাশ হওয়াতে দৈনিক উপচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রতিবেদকের নামে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩৫ ধারায় মামলা করেছেন। তারা ধিক্কার জানাই লিয়াকত আলীর মত এমন সাংবাদি নেতাদের যারা নিজেদের স্বার্থ হাসিল করতে সাংবাদিকতাকে বিকিয়ে দিচ্ছে।

 

এদিকে আজ বৃহস্পতিবার সন্ধায় দৈনিক উপচার পত্রিকার সাংবাদিকদের নামে মামলা করার প্রতিবাদে জরুরি সভায় বসেন দৈনিক উপচার পত্রিকা কতৃপক্ষ। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরোনত্তর বিচার চাওয়া ও দৈনিক উপচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নুরে ইসলাম মিলন ও তার প্রতিবেদক জামি রহমানের নামে মামলার প্রতিবাদে শনিবার বেলা ১২টার সময় রাজশাহী মহানগরীর জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাবের সামনে সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি ও দৈনিক উপচার পত্রিকার সাংবাদিকদের নামে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনের ঘোষনা দেন। সভায় শনিবারের মানববন্ধনে ন্যায় ও সত্যর পক্ষে রাজশাহীর সকল সামাজিক সংগঠন ও সাংবাদিক সংগঠনকে মানববন্ধনে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

 

জরুরি সভায়, পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নুরে ইসলাম মিলনের সভাপতিত্বে ও পত্রিকার বিজ্ঞাপন ম্যানেজার ফারুক আহম্মেদের সঞ্চালনায় পত্রিকার রাজশাহী মহানগরীর সকল সদস্যগন উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

Leave a Reply

চুরি করে নিউজ না করাই ভাল