«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

ট্রাম্পের চিকিৎসায় ‘১০ লাখ ডলারের বেশি’ ব্যয়

রবিবার, ১১ অক্টোবর ২০২০ | ৩:৫৯ পূর্বাহ্ণ | 33 বার

ট্রাম্পের চিকিৎসায় ‘১০ লাখ ডলারের বেশি’ ব্যয়

মহানন্দা নিউজ-



মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে তিন দিন হাসপাতালে থেকেছেন, সেখানে তার পেছনে কত টাকা ব্যয় হয়েছে সে বিষয়ে ‘অনুসন্ধান’ চালানোর কথা জানিয়েছে দ্য নিউইয়র্ক টাইমস।

প্রভাবশালী এই সংবাদমাধ্যমটি বলছে, ট্রাম্পকে যে ধরনের চিকিৎসা দেয়া হয়েছে এবং যেভাবে তিনি এয়ার অ্যাম্বুলেন্সে হাসপাতালে গেছেন তাতে সব মিলিয়ে কয়েক লাখ ডলারের বেশি ব্যয় হওয়ার কথা।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প বেশ কয়েকবার করোনা পরীক্ষা করিয়েছেন, অক্সিজেন নিয়েছেন। পাশাপাশি স্টেরয়েড এবং পরীক্ষামূলক অ্যান্টিবডি ট্রিটমেন্ট গ্রহণ করেছেন।

গার্ডিয়ান আবার বলছে এই খরচ ১০ লাখ ডলারে পৌঁছে যেতে পারে!

গার্ডিয়ান লিখেছে, ‘কভিড-১৯ আক্রান্ত যুক্তরাষ্ট্রের যে কারও হাসপাতালে ভর্তি হলে রোগ ছাপিয়ে চিকিৎসা খরচের বিষয়টি তার ভাবনায় আসে, এ ক্ষেত্রে দেশটিতে একমাত্র ব্যতিক্রম ট্রাম্প। ’

কারণ ট্রাম্পকে এই খরচের তেমন কিছুই দিতে হয়নি। সরকারি ইনস্যুরেন্স থেকে ব্যয় বহন করা হয়েছে।

ট্রাম্প যে হাসপাতালে যেতে এয়ার অ্যাম্বুলেন্স ব্যবহার করেছেন, যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য তা একবার ব্যবহারে ৩৯ হাজার ডলার দিতে হয়। ট্রাম্প দুবার ব্যবহার করেছেন, অর্থাৎ এ ক্ষেত্রে তার ব্যয় ৭৮ হাজার ডলার।

এ ছাড়া এক্স রে, সিটি স্ক্যানসহ নানা পরীক্ষার খরচের হিসাব রয়েছে। রয়েছে ট্রাম্পের খাবারের খরচ।

সিটি ইউনিভার্সিটি অব নিউ ইয়র্কের অধ্যাপক ব্রুস ওয়াই লি সব মিলিয়ে মনে করছেন, এই খরচ ১০ লাখ ডলারে বেশিই হবে!

শেয়ার করুন-

মন্তব্য করতে পারেন...

comments

রিশিকুল ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন আ’লীগ নেতা সফিকুল সরকার

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল