«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

ভারতের পেঁয়াজ ঢুকতেই কেজিতে কমল ২০ টাকা

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ৬:৩৪ পূর্বাহ্ণ | 58 বার

ভারতের পেঁয়াজ ঢুকতেই কেজিতে কমল ২০ টাকা

মহানন্দা নিউজ-



 ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধের পর টানা পাঁচ দিন আটকে থাকা পেঁয়াজ বোঝাই ট্রাকগুলো হিলি স্থলবন্দর প্রবেশ করতে শুরু করেছে। প্রথম দিনে ১১ ট্রাকে ২৪৬ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে ভারত থেকে জিরো পয়েন্ট গেট অতিক্রম করে হিলি বন্দরে ১১ ট্রাক পেঁয়াজ প্রবেশ করে।

পেঁয়াজ আমদানির খবরে বন্দর এলাকায় ভিড়েছে দেশের বিভিন্ন স্থান থেকে আসা পাইকার। তবে পেঁয়াজের গুনগত মান নিয়ে দুশ্চিন্তায় আমদানিকারকরা। এদিকে ভারত থেকে পেঁয়াজ আসায় স্থানীয় খুচরা বাজারে কেজিতে ২০ টাকা কমেছে পেঁয়াজের দাম।

 

হিলি পানামা পোর্ট জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক বলেন, গত সোমবার কোনো কারণ ছাড়াই পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করে ভারত সরকার। ফলে আগের টেন্ডার করা শতশত পেঁয়াজ বোঝাই ট্রাক ভারতের অভ্যন্তরে আটকা পরে যায়। দুই দেশের ব্যবসায়ীদের সাথে বৈঠক শেষে আজ বিকেলে পেঁয়াজ বোঝাই ট্রাক বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। দেশের বাজার স্বাভাবিক রাখতে বন্দরে আসা পেঁয়াজ গুলো দ্রুত ছাড়ার ব্যবস্থা করছি। যাতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত না হয়।

 

আমদানিকারক সাইফুল ইসলাম জানায়, পেঁয়াজগুলোর গুনগত মান নষ্ট হয়েছে। পেঁয়াজ নষ্ট হওয়ায় ব্যবসায়ীরা পড়েছেন বিপাকে। প্রতি গাড়িতে ৫ থেকে ৭ মেট্রিক টন পেঁয়াজ পঁচে নষ্ট হয়েছে। প্রতি কেজি পেঁয়াজ পাইকারি বাজারে ৪০ থেকে ৪৫ টাকা বিক্রি হচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments

পুঠিয়া পৌরবাসীর সেবা করতে চান সাবেক ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম টিপু

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল