«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

কেন্দ্রে ভোটার আনবে বিএনপি

সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০ | ৯:০২ পূর্বাহ্ণ | 94 বার

কেন্দ্রে ভোটার আনবে বিএনপি

মহানন্দা নিউজ-

জাতীয় সংসদের আসন্ন পাঁচটি উপনির্বাচনকে গুরুত্বের সঙ্গে নিয়েছে বিএনপি। আগামী ১৭ সেপ্টেম্বর পাবনা-৪ উপনির্বাচনকে সামনে রেখে দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ভোটারদের ভোটকেন্দ্রে আনতে প্রার্থীকে স্থানীয় নেতাকর্মীদের সম্পৃক্ত করার চেষ্টা করতে বলা হয়েছে। গতকাল রবিবার দেশ রূপান্তরকে এসব কথা জানিয়েছেন দলটির একাধিক স্থায়ী কমিটির সদস্য। তারা বলছেন, চারটি উপনির্বাচন প্রার্থী চূড়ান্ত করতে আগামী শনিবার মনোনয়নপ্রত্যাশীদের ঢাকায় ডাকা হয়েছে সাক্ষাৎকারের জন্য। শনিবার স্থায়ী কমিটির সভায় লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান উপনির্বাচনে জয় পেতে সব ধরনের উদ্যোগ নেওয়ার জন্য স্থায়ী কমিটির সদস্যদের প্রতি নির্দেশনা দিয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে একের পর এক মানুষের অধিকার কেড়ে নিচ্ছে। তার আগে ভোট ছিল দেশের সাধারণ মানুষের কাছে একটা উৎসব। কিন্তু সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। জনগণকে ভোটাধিকার প্রয়োগে নিরুৎসাহিত করছে। অন্যদিকে বিএনপি জনগণের ভোটাধিকারসহ সব ধরনের অধিকার ফিরিয়ে আনার আন্দোলন করছে। গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াই করছে।

তিনি বলেন, ভোটাররা ভোটকেন্দ্রে আসতে পারলে ধানের শীষের প্রার্থীকে ভোট দেবে। তাই বিএনপির পক্ষ থেকে চেষ্টা থাকবে ভোটারদের ভোটকেন্দ্রে আনা। স্থানীয় বিএনপির প্রার্থীসহ জেলা নেতারা ও নির্বাচন পরিচালনা কমিটির নেতারা ভোটারদের ভোটকেন্দ্রে আসতে উৎসাহিত করবেন। নেতাকর্মীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে তাদের ভোট দেওয়ার জন্য বলবেন।

পাবনা-৪ আসনের উপনির্বাচনে দলের প্রার্থী হয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাম-লীর সদস্য হাবিবুর রহমান হাবিব। এ আসনের ভোট হবে ২৬ সেপ্টেম্বর। তিনি গতকাল দেশ রূপান্তরকে বলেন, ‘জনগণকে ভোটকেন্দ্রবিমুখ করা হয়েছে। কারণ সরকার মনে করে জনগণ ভোটকেন্দ্রে গেলে বিএনপির প্রার্থীকে ভোট দেবে। এ জন্য বিএনপি চায় জনগণকে ভোটকেন্দ্রে আনতে। প্রার্থী হিসেবে আমি সর্বাত্মক চেষ্টা চালাব ভোটারদের ভোটকেন্দ্রে আনতে। আমার সংসদীয় আসনের বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ বিষয়ে সচেষ্ট থাকবেন।’

ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার জন্য আগামী ১২ সেপ্টেম্বর শনিবার বিকেল ৫টায় দলীয় পার্লামেন্টারি বোর্ডের সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে। আগ্রহী প্রার্থীরা আগামী ১০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১১ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত বিএনপি’র নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। শনিবার বিকেল ৫টায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

গত শনিবার বিকেল ৫টায় বিএনপির স্থায়ী কমিটির এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় অংশগ্রহণ করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ^র চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু।

সূত্র;দেশরুপান্তর

শেয়ার করুন

মন্তব্য করতে পারেন...

comments

রিশিকুল ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন আ’লীগ নেতা সফিকুল সরকার

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল