«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

প্রধানমন্ত্রীর সম্মতি পেলেই এবারের পঞ্চম-অষ্টমের সমাপনী বাতিল

মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ | ৩:০৯ অপরাহ্ণ | 91 বার

প্রধানমন্ত্রীর সম্মতি পেলেই এবারের পঞ্চম-অষ্টমের সমাপনী বাতিল

মহানন্দা নিউজ-

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন পেলেই করোনাভাইরাস (কভিড-১৯) মহামারীর কারণে এ বছরের পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা বাতিল করা হবে।
প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা বাতিলের প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হচ্ছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আকরাম-আল-হোসেন মঙ্গলবার দেশ রূপান্তরকে বলেন, ‘এ নিয়ে মুখ্য সচিবের সঙ্গে একটি সভা হয়েছে। সভায় আমাদের এ বিষয়ে প্রস্তাব পাঠাতে বলা হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা সারসংক্ষেপ তৈরি করেছি। শিক্ষা মন্ত্রণালয়ও সারসংক্ষেপ তৈরি করছে। আগামী রবি-সোমবারের মধ্যে তা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে এবার আর এই পরীক্ষা হবে না।’

তবে জানা গেছে, দুই সমাপনী পরীক্ষা না হলেও স্কুল খোলা গেলে পঞ্চম ও অষ্টমের বার্ষিক পরীক্ষা নেওয়ার পরিকল্পনা রয়েছে। ওই পরীক্ষার ফলাফলের ভিত্তিতেই এ দুই শ্রেণিতে বৃত্তি দেওয়া হবে।

করোনা সংক্রমণের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা আছে।

– শেয়ার করুন

মন্তব্য করতে পারেন...

comments

রিশিকুল ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন আ’লীগ নেতা সফিকুল সরকার

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল