«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

মানিকগঞ্জের শিক্ষিকা জান্নাতুলের অনলাইন ক্লাস ব্যাপক সাড়া জাগিয়েছে শিক্ষার্থীদের মাঝে

শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ১১:১৮ অপরাহ্ণ | 555 বার

মানিকগঞ্জের শিক্ষিকা জান্নাতুলের অনলাইন ক্লাস ব্যাপক সাড়া জাগিয়েছে শিক্ষার্থীদের মাঝে

মহানন্দা নিউজ-



করোনা পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্টানের শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। সকল শিক্ষা প্রতিষ্টান বন্ধ থাকলেও থেমে থাকেনি শিক্ষার্থীদের পাঠ্য গ্রহন। মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার নয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ও ICT 4E জেলা এম্বাসেডর, মানিকগঞ্জ সেরা কন্টেন্ট নির্মাতা এবং একুশে বই মেলায় প্রকাশিত গল্পের লেখিকা জান্নাতুল ফেরদৌসি শিক্ষার্থীদের কথা বিবেচনা করে  চালু করেছেন অনলাইন পাঠদান ক্লাস কার্যক্রম।

FB_IMG_15943962905818399-1

তার এই অনলাইন ক্লাস কার্যক্রম ব্যাপক সাড়া জাগিয়েছে দেশের শিক্ষার্থীদের মাঝে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর পেইজ বাংলাদেশ আলোকিত প্রাথমিক শিক্ষক অন লাইন পেইজ,ভোলা অন লাইন পেইজ,নীলফামারী অন লাইন প্রাইমারি স্কুল,প্রাথমিক শিক্ষক কন্ঠ অন লাইন পাঠশালা,দিনাজপুর অন লাইন স্কুল,টিচার্স ড্রীম এবং,Education yard মানিকগঞ্জ এবং সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক অনুমোদিত a2i কতৃক পরিচালিত এসো ঘরে বসে শিখিসহ, শিক্ষিকার নিজ জেলার বিভিন্ন কেবল নেটওয়ার্কেও প্রচারিত হচ্ছে এই অনলাইন ক্লাস।  এতে ব্যাপক সাড়াও পড়েছে। বেশীর ভাগ শিক্ষার্থী এই অনলাইনে ক্লাসে অংশগ্রহন করে চালিয়ে যাচ্ছে তাদের শিক্ষাগ্রহন কার্যক্রম।

 

কথা হয় অনলাইনে ক্লাস নেওয়া শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসির সাথে। তিনি জানান, আমি শিক্ষার্থীদের কথা চিন্তা করে প্রথমে অনলাইন ক্লাস শুরু করি। ধীরে ধীরে অনেক শিশু শিক্ষার্থী এই কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়ে ঘরে বসে শিক্ষা গ্রহণ করছে। এই দূর্যোগ মুহুর্তে আমি যে অন লাইন ক্লাস গুলো নিচ্ছি এবং সারা বাংলাদেশের বিভিন্ন পেইজে অন লাইন ক্লাস শুরু করেছি এতে নিজ বিদ্যালয় থেকে শুরু করে সারা বাংলাদেশের বিভিন্ন জেলার শিক্ষার্থী, অভিভাবক সহ সচেতন সমাজের ব্যাপক সারা পাচ্ছি।আবার সমাপনীর প্রস্তুতি মূলক Education Yard নামে একটা পেইজ খুলেছি যেখানে সমাপনির জন্য প্রস্তুুতিমূলক ক্লাস চলমান।করোনাকালীন এই মুহুর্তে শিক্ষার্থীরা যেন পিছিয়ে না থাকে সেই জন্যই এই কার্যক্রম।যা অব্যাহত থাকবে।

received_312671853091539-1

চুয়াডাঙ্গা দর্শনা উপজেলার লিটল এঞ্জেলস ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র মুশকাত অলিভ,মানিকগঞ্জ শিবালয় উপজেলার নয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫ ম শ্রেণীর ছাত্রী আশরাফি আক্তার,ফরিদপুরের রিধি,বরিশালের ছাত্র রুপ কর্মকার,শিবালয় নয়াবাড়ির ছাত্র সাগর আহমেদ এবং ঢাকা সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ উওরা শাখার ছাত্র তাফফিমুল তাশরিফঅনলাইনে পাঠদান কার্যক্রমে পরিশ্রমী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসির প্রতি কৃতজ্ঞাতা জানিয়েছেন।


received_319488255741557

ঢাকা সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ উওরা শাখার ছাত্র তাফফিমুল তাশরিফ অনলাইনে ক্লাস করছেন


 

 

 

 

 

 

মন্তব্য করতে পারেন...

comments

চাঁদাবাজদের দখলে অরক্ষিত ঢাকা বিমানবন্দর রেলস্টেশন!

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল