«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

আশুলিয়া  ইউনিয়নের যুবলীগ ও জনগনের প্রাণ হাজী মোশাররফ খান

শুক্রবার, ২২ মে ২০২০ | ১১:৫৯ পূর্বাহ্ণ | 153 বার

আশুলিয়া  ইউনিয়নের যুবলীগ ও জনগনের প্রাণ হাজী মোশাররফ খান
হাজী মোশাররফ খান

 মহানন্দা নিউজ-



ঢাকা আশুলিয়া ইউনিয়নের যুবলীগের যুগ্ন-আহবায়ক হাজী মোশাররফ খানকে আশুলিয়া ইউপির যুবলীগের কান্ডারী হিসেবে বিবেচনা করা হচ্ছে বলে অভিমত তৃণমূলের। অথচ ইউনিয়নে অনান্য নেতাকর্মী থাকলেও আওয়ামী লীগের রাজনীতিতে তাদের দৃশ্যমান তেমন কোনো ভূমিকা চোখে পড়ে না। আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের যেকোনো দলীয় কর্মসূচি উদযাপনে নেতাকর্মীরা প্রথমে ছুটে যান যুবলীগের এই তরুন নেতার কাছে। আর তিনি এসব নেতাকর্মীদের সাদরে গ্রহণ করে সাধ্যমতো চেষ্টা করে যান যেকোন সাহায্যের জন্য। যুবলীগের এই উদিয়মান তরুন নেতা আশুলিয়া ইউপির যুবলীগের সভাপতি হলেও  উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রতিটি স্তরে স্তরে রয়েছে তাঁর সরব বিচরণ।

জানা গেছে, তিনি যুবলীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়ে এখানো সক্রিয় রয়েছেন। কমিটি অনুমোদনের মাধ্যমে আশুলিয়া ইউপির যুবলীগের যুগ্ন-আহবায়কের পদ পাওয়ার পর থেকে পদের দায়িত্ব পালন করে চলেছেন সুনামের সহিত।একে বারে তৃণমূল থেকে উঠে আসা যুবলীগ নেতা হাজী মোশাররফ খান তাঁর নেতৃত্ব গুনে আশুলিয়া ইউপির  তৃণমূলের হৃদয় জয় করে তৃণমূলে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন। তিনি অত্র ইউপির যুবলীগের নেতা হলেও আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগসহ আওয়ামী লীগের প্রতিটি কর্মসূচির সাথে জড়িত থেকে সাফল্যমন্ডিত করেন। এখানো তৃণমূলের নেতাকর্মীরা যুবলীগের এই তরুন নেতাকে তাদের প্রিয় নেতাই মানেন।আশুলিয়া ইউপির যেকোন ওয়ার্ডের  তৃণমূলের কোনো নেতাকর্মী বা সমর্থক এমনকি নিরীহ মানুষ কোনো সমস্যায় পড়লে  ছুটে যান যুবলীগের এই নেতার কাছে,সমস্যার সমাধান পাওয়া বা না পাওয়া বড় কথা নয়,হাজী মোশাররফ খান তাদের কথা শোনেন ও যথাসাধ্য চেস্টা করেন সাহায্য সহযোগীতা করার। আবার তাঁর আচরণে কেউ কস্ট পেয়েছেন এমন একজনকেও খুঁজে পাওয়া যাবে না। মোশাররফ খান ব্যক্তি স্বার্থের উর্দ্ধে উঠে রাজনীতিতে সক্রিয় রয়েছেন। রাজনীতিতে সুস্থধারা, সহাবস্থান, স্পস্টবাদী, মৃদুভাষী,পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ, রাজনৈতিক দূরদর্শীতা ও তার নেতৃত্বের গুণে দলমত নির্বিশেষে  আশুলিয়া ইউনিয়নের সাধারণ মানুষ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাছে সমানভাবে জনপ্রিয়। তিনি ইতিমধ্যে সেই গ্রহণযোগ্যতা ও জনসর্মন সৃষ্টি করতে সফল হয়েছেন। এব্যাপারে আশুলিয়া ইউপির যুবলীগের এই নেতা জানান,তৃণমূলের নেতাকর্মীরাই যেকোন রাজনৈতিক দলের প্রাণ,তারা কখানো স্বার্থের মোহে দল ত্যাগ করে না।তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করি,বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে মানবসেবার ব্রুত নিয়ে দলের সুনাম রক্ষার্থে যতদিন বাঁচবো দলের পক্ষে কাজ করে যাবো।আশুলিয়া ইউপির যুবলীগের কমিটিকে আদর্শবান এবং আশুলিয়া ইউনিয়নের সহজ সরল মানুষের কল্যাণে  সুসজ্জিত করার চেষ্টা চলছে।যাহা,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মানস কন্যা আ’লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী  শেখ হাসিনার মুখ উজ্জ্বল করবে বলে আমি বিশ্বাস করি। এবং এই প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন যুবলীগের এই তরুন নেতা।মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য এই প্রতিপাদ্য বুকে ধারন করে মানব সেবায় কাজ করে যাচ্ছেন যুবলীগের এই তরুণ নেতা।

সূত্রে জানা গিয়েছে,নিজ অর্থায়নে হাজী মোশাররফ প্রতি বছর ঈদে গরীব দু:খী মেহনতি মানুষের মাঝে তিনি ঈদের উপহার সামগ্রী সহ নগদ অর্থ বিতরণ করেন।বর্তমানে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন অসহায়,দরিদ্র,সুবিধাবঞ্চিত মানুষের মাঝে আওয়ামী যুবলীগের এই নেতা চাউল,ডাল,তেল,স্যানিটাইজার,সবজি,দুধ সহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরন করে মানবসেবার এক দৃষ্টান্ত সম্পর্ক গড়ে তুলেছেন যা কখনো আশুলিয়া ইউনিয়নবাসী ভুলবেনা বরং স্বর্নাক্ষরে লিখা থাকবে, যা মিশবেনা কভু, চির অটুট হয়ে রইবে এই ইউনিয়নের খেটে খাওয়া মেহনতি মানুষের অন্তরে।

 

 

মন্তব্য করতে পারেন...

comments

জমি লিখে নিয়ে ঈদের দিনে বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল ৩ ছেলে!

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল