«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

আম্ফানের প্রভাবে ১৩ জেলায় বাঁধ ভেঙেছে ৮৪ পয়েন্টে

শুক্রবার, ২২ মে ২০২০ | ৯:৩৯ পূর্বাহ্ণ | 50 বার

আম্ফানের প্রভাবে ১৩ জেলায় বাঁধ ভেঙেছে ৮৪ পয়েন্টে

মহানন্দা নিউজ-



 

ঘূর্ণিঝড় আম্ফানে দেশের ১৩জেলায় মোট ৮৪ টি পয়েন্টে বাঁধ ভেঙেছে। যার দৈর্ঘ্য প্রায় সাড়ে সাত কিলোমিটার। আম্ফানে ক্ষয়ক্ষতি নিয়ে বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে নিজ দপ্তরে এসব তথ্য জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

 

প্রতিমন্ত্রী বলেন যেকোনো দুর্যোগের প্রস্তুতি হিসেবে শুধু উপকূলীয় এলাকার জন্য পাঁচ হাজার ৫৫৭ কিলোমিটার বাঁধের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু সুপার ঘূর্ণিঝড় আম্ফানে স্বাভাবিক জোয়ারের চেয়ে অন্তত ৮ থেকে ১০ ফুট বেশি উচ্চতায় পানি বৃদ্ধি পেয়েছে। যা বিভিন্ন জেলার বেড়িবাঁধ বা তীররক্ষা বাঁধ কোথাও ভেঙে বা কোথাও উপচে জোয়ারের পানি প্রবেশ করেছে। ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত জায়গাগুলো চিহ্নিত করা হয়েছে।

 

এ সময় ক্ষতিগ্রস্ত বাঁধের মেরামতের কাজ দ্রুত শুরু করার আশা প্রকাশ করেন পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক । তিনি জানান, সারা দেশে প্রায় ১৭ হাজার কিলোমিটার বাঁধ রয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

জমি লিখে নিয়ে ঈদের দিনে বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল ৩ ছেলে!

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল