«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

লাদাখ সীমান্তে সৈন্য বাড়াচ্ছে ভারত

সোমবার, ১৮ মে ২০২০ | ৫:৫৯ পূর্বাহ্ণ | 41 বার

লাদাখ সীমান্তে সৈন্য বাড়াচ্ছে ভারত
ফাইল ছবি

মহানন্দা নিউজ-



 

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের একটি রাজ্য এবং উল্লেখযোগ্য পর্যটন কেন্দ্র সিকিমের নাকুলায় ভারতীয় ও চীনা সেনাবাহিনীর মধ্যে হাতাহাতির রেশ কাটেনি এখনও। এর মধ্যেই উত্তেজনা ছড়াল লাদাখ সীমান্তে।

ভারতের হাতে যে তথ্য এসেছে তাতে ইঙ্গিত মিলেছে, লাদাখের ভারত-চীন সীমান্ত বরাবর নির্মাণকার্য শুরু করেছে চীনা বাহিনী। তাই ওই এলাকার সীমান্ত আরও সুরক্ষিত করছে ভারত।

ওই এলাকায় মোতায়েন থাকা ভারতীয় সেনাদলের শক্তিও আরও বাড়ানো হচ্ছে।

কয়েক সপ্তাহ আগেই ভারত ও চীন সীমান্তে উত্তর সিকিমের নাকুলায় হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই দেশের সেনা। পাঁচ হাজার ফুট উচ্চতায় অবস্থিত ওই সীমান্তে দু’পক্ষের প্রায় ১৫০ সেনার মধ্যে সংঘর্ষ হয়।

উভয় দলেরই কয়েকজন জখন হন। এবার লাদাখে চীনা আগ্রাসন।

জানা গেছে, লাদাখে গালওয়ান নদীর পাড়ে একের পর এক তাবু স্থাপন করছে চীনা বাহিনী। লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোল (এলএসি) বরাবর নিজেদের শক্তিও বাড়িয়ে চলেছে বেইজিং। এমন পরিস্থিতিতে ওই এলাকার উত্তেজনা বাড়ছে।

তাই ওই সীমান্তে পাল্টা শক্তি বাড়াচ্ছে ভারতীয় সেনাও।

ভারতীয় এক সেনা কর্মকর্তার কথায়, ‘গত কয়েক দিন ধরেই এলএসি বরাবর সেনা সংখ্যা বাড়াচ্ছে চিন। তাই আমরাও শক্তিবৃদ্ধি করতে বাধ্য হয়েছি। ’ তার মতে, ‘এটা সাধারণ ব্যাপার। কিন্তু গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে যেহেতু এমন ঘটছে তাই আমরাও শক্তি বাড়াচ্ছি।

মন্তব্য করতে পারেন...

comments

সংসারের হাল ধরেও ভাটখৈর উচ্চ বিদ্যালয় থেকে, জিপি-এ ৩.৭৮ পেয়ে উত্তীর্ণ হয়েছে নূরুজ্জামান

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল