«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ছাড়িয়েছে

রবিবার, ১৭ মে ২০২০ | ১০:৪৩ পূর্বাহ্ণ | 42 বার

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ছাড়িয়েছে

মহানন্দা নিউজ-



 

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

 

সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, বিশ্বে ৩ লাখ ১৩ হাজার ২১৬ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ২০ হাজার ৭৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ১১ হাজার ৬৫৮ জন।

 

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

 

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৫ লাখ ৭ হাজার ৭৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯০ হাজার ১১৩ জনের।

 

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৪৬৬ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৪০ হাজার ১৬১ জন।

 

তৃতীয় স্থানে নেমে এসেছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩১ হাজার ৭৬৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৪ হাজার ১৬১ জন।

 

এছাড়া স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২৭ হাজার ৫৬৩ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৫০৫ জন। ফ্রান্সে করোনায় ২৭ হাজার ৬২৫ জনের মৃত্যু ও ১ লাখ ৭৯ হাজার ৩৬৫ জন আক্রান্ত হয়েছে।

 

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৪৭ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

সংসারের হাল ধরেও ভাটখৈর উচ্চ বিদ্যালয় থেকে, জিপি-এ ৩.৭৮ পেয়ে উত্তীর্ণ হয়েছে নূরুজ্জামান

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল