«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

গোদাগাড়ী কাকনহাটে আদিবাসী-বাঙালি সম্প্রীতি মেলা অনুষ্ঠিত

রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ৬:০২ অপরাহ্ণ | 337 বার

মহানন্দা নিউজ-



 

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় প্রায় ৫০ হাজার আদিবাসী জনগোষ্ঠীর বসবাস। এই অঞ্চলে হিন্দু, সাঁওতাল, বৌদ্ধ, খ্রিষ্টান, ওরাওসহ প্রায় ১৫ টি সম্প্রদায়ের বসবাস আছে। আর এসব সম্প্রদায়ের মানুষ মুসলিম, বাঙালিসহ সকলের সাথে মিলেমিশে বসবাস করে আসছে।এই সম্প্রীতি আরো দৃঢ় করতে  রবিবার দিন ব্যাপি গোদাগাড়ীর কাকনহাটে অনুষ্ঠিত হয়ে গেলো আদিবাসী-বাঙালি সম্প্রীতি মেলা।অনগ্রসর উন্নয়ন সংস্থা (আসুস) এর আয়োজনে উপজেলার কাকনহাটে এই মেলার অনুষ্ঠিত হয়।আসুসের সভাপতি রাজ কুমার শাও’র সভাপতিত্বে সকাল ১০ টায় মেলার শুভ উদ্বোধন করেন কাকনহাট পৌর মেয়র আব্দুল মজিদ।বাঙালির দেশীয় সংস্কৃতি আলকাপ, ভাটিয়ালি, ওরাও, সাঁওতাল সম্প্রদায়ের গান আর নাচের তালে তালে মেতে উঠে সকলেই।আগে কি সুন্দর দিন কাটাইতাম এই গানের মুচ্ছনায় সকলেই উচ্ছছিত হয়ে দিনটা কাটিয়ে দেয় আনন্দে আর উৎসবে। দুপুর পর শুরু হয় বিষটানা/ পাতাটানা খেলা। তন্ত্র মন্ত্রের বিশ্বাসে সাতটি দল একে অপরকে টানতে শুরু করে। এই খেলায় উৎসুক জনতা মেজ আনন্দ লাভ করে।সবার উপস্থিতিতে খেলাটি আরো প্রাণবন্ত করে তোলেন গোদাগাড়ী উপজেলার সাবেক যুবলীগ নেতা শফিকুল ইসলাম সরকার।

received_218418762676617 মেলার প্রধান অতিথি থেকে এসব খেলা উপভোগ করেন, রাজশাহী-১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন আজ দেখলাম এক লোক পাতটানা খেলায় ছোট প্যান্ট তার উপরে লুঙ্গি, গায়ে পাঞ্চাবী আর উপরে মুজিব কোর্ট এটাই তো প্রমাণিত হয় আমরা সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে মিলে মিশে একাকার হয়ে গেছি। আমরা সকল কিছু ভূলে গিয়ে এমন আয়োজনে আবদ্ধ হয়ে দিন কাটাতে চাই। তিনি বলেন, আমি আদিবাসী সম্প্রদায়ে সাথে আগে ছিলাম, আমি এবং জীবনের শেষ নিঃশ্বাস থাকা পর্যন্ত তাদের পাশেই থাকবো বলে মন্তব্য করেন।মেলায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, কাকনহাট কলেজের অধ্যক্ষ সুজাউদ্দিন সুজা, গোদাগাড়ী মডেল থানার ওসি খাইরুল ইসলাম, কাকনহাট পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুময়ান কবির,গোদাগাড়ী উপজেলার যুবলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম সরকার প্রমুখ।

received_1720621791414319

 

মন্তব্য করতে পারেন...

comments

অযথা ঘোরাঘুরি করায় পুঠিয়াতে দুজন’কে জরিমানা

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল