«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

সুইজারল্যান্ডের প্রেসিডেন্টের জন্ম দিনে ভিন্ন আয়োজন

শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০ | ৪:২১ অপরাহ্ণ | 30 বার

সুইজারল্যান্ডের প্রেসিডেন্টের জন্ম দিনে ভিন্ন আয়োজন

মহানন্দা নিউজ-



 

ভিন্ন আয়োজনে পালিত হতে যাচ্ছে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট সাইমনেতা সোমমারুগার জন্ম দিন। আগামী ১৪ মে ৬০ বছরে পা দেবেন তিনি। রাষ্ট্রপ্রধান হিসেবে তার এবারের জন্মদিনটি মহা ধুমধামে উদ্যাপনের প্রস্তুতি চলছে। তবে অনুষ্ঠানটি সাজানো হয়েছে ব্যতিক্রমী আয়োজনে।

খবর স্কাই নিউজের। জন্ম দিনের অনুষ্ঠানে কোনো পদস্থ কর্মকর্তা বা গণ্যমান্য ব্যক্তি নয়, বরং নিমন্ত্রণ জানানো হবে সোমমারুগার সঙ্গে একই দিনে জন্ম নেওয়া সুইস নাগরিকদের। তবে কোথায় সেই অনুষ্ঠানের আয়োজন করা হবে, সেটা গোপন রাখা হয়েছে।

সুইজারল্যান্ডে প্রেসিডেন্ট পদ সাধারণত আলংকারিক। প্রতিবছর পয়লা জানুয়ারিতে নতুন কেউ প্রেসিডেন্ট পদে বসেন। শীর্ষ রাজনৈতিক দলগুলোর নেতাদের মধ্য থেকে প্রেসিডেন্ট নির্বাচিত হন। সোমমারুগা সোশ্যালিস্ট পার্টির সদস্য। এর আগে ২০১৫ সালেও একবার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন তিনি।

সোমমারুগার জন্ম ১৯৬০ সালে। ওই বছর সুইজারল্যান্ডে জন্মগ্রহণ করেন ৯৪ হাজার ৩৭২ জন। সোমমারুগা যেদিন জন্মেছিলেন, সেদিন মোট কতজনের জন্ম হয়েছিল, সেটি জানা যায়নি। ওই বছর দিনে গড়ে জন্ম নিয়েছেন প্রায় ২৫৮ জন। তাই সোমমারুগার জন্মদিনে মোটামুটি ২৫৮ জন দাওয়াত পেতে পারেন। অনুষ্ঠানে যোগ দিতে চাইলে আগ্রহী ব্যক্তিদের নিবন্ধন করতে হবে। প্রেসিডেন্টের ওয়েবসাইটে গিয়ে তাদের পাসপোর্টের কপি জমা দিতে হবে। জন্মতারিখের বিষয়টি নিশ্চিত হতেই এই উদ্যোগ।

মন্তব্য করতে পারেন...

comments

অযথা ঘোরাঘুরি করায় পুঠিয়াতে দুজন’কে জরিমানা

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল