«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

সিলেটে ফিটনেসবিহীন যানবাহন ও দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক পুলিশের অভিযান

বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ | ৩:৪৭ অপরাহ্ণ | 81 বার

 

সিলেট প্রতিনিধি :: ফিটনেসবিহীন যানবাহন ও মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে সিলেট ঢাকা মহাসড়কে কড়া দৃষ্টি রাখছে ট্রাফিক পুলিশ। গত দুইদিন (সোম ও মঙ্গলবার) বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত দক্ষিন সুরমার তেলিবাজার অতীরবাড়ী মহাসড়কে এক অভিযানে অবৈধ ত্রি-হুইলার, মোটরসাইকেল এবং অন্যান্য ৫৬টি যানবাহনের বিরুদ্ধে মোটরযান আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয় এবং ১৭ টি বিভিন্ন প্রকার যানবাহন ডাম্পিং এর মাধ্যমে পুলিশ লাইনে প্রেরণ করা হয়।
এছাড়া অভিযানের পাশাপাশি জনসচেতনতার লক্ষে মাইকিং এবং জনসাধারণ ও মোটরসাইকেল আরোহী এবং পথচারীদের মধ্যে ট্রাফিক বিভাগ কর্তৃক ট্রাফিক নিয়মাবলী সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়েছে।
মাইকিং ও সচেতনতামুলক লিফলেটের মাধ্যমে জনসাধারণকে দৌঁড়ে কিংবা মোবাইল ফোনে কথা বলে রাস্তা পার না হওয়া, ফুটপাত ব্যবহার করা অন্যথায় রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে না উঠা,
মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস না খোলা, উল্টোপথে গাড়ী না চালানোর বিষয়ে সচেতনতামূলক নির্দেশনা প্রদান করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments

কবিতা- “স্কাউট আত্মকথা”

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল