«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

রাজশাহী নগরীতে ‘ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’র সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত

শনিবার, ০৫ অক্টোবর ২০১৯ | ৫:৩৮ অপরাহ্ণ | 68 বার

রাজশাহী নগরীতে ‘ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’র সাইকেল শোভাযাত্রা  অনুষ্ঠিত

রাজশাহী নগরীতে ‘ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’র সাইকেল শোভাযাত্রা  অনুষ্ঠিত।

 

স্টাফ রিপোর্টার রাজশাহী:  রাজশাহী নগরীতে ডিবিওয়াইও’র উদ্যোগে ০৫ অক্টোবর ২০১৯, শনিবার জলবায়ু পরিবর্তনের প্রভাব নিয়ে জনসচেতনতামূলক ‘রাইট ফর ক্লাইমেট চেঞ্জ-২০১৯ নামক সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

 

সংগঠনের আহ্বায়ক মোঃ শাহিনুর ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব সাব্বির আহমেদের সার্বিক ব্যবস্থাপনায় উক্ত সাইকেল শোভাযাত্রায় উদ্বোধনী সময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিবিওয়াইও’র প্রধান উপদেষ্টা ও রাজশাহী কলেজের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘বাংলাদেশ সিটিজেন জার্নালিস্ট ফোরাম’ বিসিজেএফ’র  সভাপতি মোঃ সাইফুল ইসলাম।

 

উদ্বোধনী সময়ে প্রধান অতিথি মহা. হবিবুর রহমান বলেন, জলবায়ু নিয়ে বাংলাদেশ সরকার কাজ করছে, সাথে সাথে বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান এ নিয়ে কাজ করছেন। মানুষকে সচেতন করার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। আমরা চাই যুবকরা তারা এগিয়ে আসুক। তিনি সাইকেল শোভাযাত্রার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আরো বলেন, আমাদের আগের মত যেন গাছপালা বনায়ন গুলো ফিরে পেতে পারি এটিই আমাদের সাইকেল র‌্যালির মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

 

বিশেষ অতিথি মোঃ সাইফুল ইসলাম বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হকের মুখে – তিনি বলেছিলেন এ দেশ হিন্দুরও না, মুসলমানেরও না, বোদ্ধোদেরও না, এ দেশ তার যে এ দেশকে ভালোবাসে। আমি মনে করি আমাদের সবাইকে সচেতন হওয়া প্রয়োজন, যে কাজটা আমরা করছি। তিনি আগামীতে বাংলাদেশের সমৃদ্ধি কামনা করে বক্তব্য শেষ করেন।

 

সাইকেল শোভাযাত্রায় বিভিন্ন শ্লোগান যেমন, Save the earth, Climate action it’s our obligation, I am the change, It’s our world our responsibility, Love your environment take care of it, Protect our future, Climate change is worse than home work, I love Bangladesh,

নিরাপদ বিশ্ব সবুজ অরণ্য নিশ্চিত, ভবিষ্যৎ এর প্রয়োজন গাছপালার সংরক্ষণ, কার্বন নিঃসরণ কমান ধরিত্রীকে বাঁচান সহ ইত্যাদি শ্লোগান নিয়ে সাইকেল শোভাযাত্রাটি নগরীর আলুপট্টি মোড় এ আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যে দিয়ে তালাইমারি, ভদ্রা ,রেলগেট,বর্নালী মোড়,লক্ষীপুর, সিএন্ডবি মোড়, সাহেব বাজার হয়ে বড় কুঠি পদ্মা গার্ডেনে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে সমাপ্ত হয়।

 

এ সময় ডিবিওয়াইও’র আহ্বায়ক মোঃ শাহিনুর ইসলাম বলেন, ডিবিওয়াইও একটি সম্পূর্ণ অ-রাজনৈতিক ও অসাম্প্রদায়িক শিক্ষামূলক সৃজনশীল ইয়ুথ সংগঠন।যা বরাবরের মতো বিভিন্ন সৃজনশীল কার্যক্রম পরিচালনা করে আসছে, তারই ধারাবাহিকতাই আজকের আয়োজন। তিনি দেশের সকল সেচ্ছাসেবী, সামাজিক ও ইয়ুথ সংগঠনকে জলবায়ু সহ জনসচেতনতা মূলক বিভিন্ন বিষয় নিয়ে কাজ করার জন্য আহ্বান জানান। যার মাধ্যমে এগিয়ে যাবে  তরুণ প্রজন্মের আগামীর স্বপ্নের বাংলাদেশ।

 

সংগঠনের সদস্য সচিব সাব্বির আহমেদ বলেন, বিশ্বের সবচেয়ে বড় জনগোষ্ঠী হলো তরুণ জনগোষ্ঠী। আজকের তরুণ যদি আগামীর সুস্থ সুন্দর বিশ্বের স্বপ্ন দেখেন তাহলেই ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর এক বিশ্ব উপহার দেয়া কঠিন হবে না। তিনি আরও বলেন তারুণ্য এগিয়ে যাবে তারুণ্যের শক্তিতে, যে শক্তির বলে এগিয়ে যাবে দেশ তথা এই বিশ্ব।

 

এছাড়াও উক্ত সাইকেল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন ডিবিওয়াইও’র সকল সদস্যবৃন্দ।।

মন্তব্য করতে পারেন...

comments

বাগেরহাট  মোরেলগঞ্জ প্রেস ক্লাবের নির্বাচন সস্পন্ন  লিপন সভাপতি, মাসুম সম্পাদক

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল