«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

‘সাপাহারে অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন’ প্রয়োজন বাস-ট্রাক টারমিনাল

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | ১:১৪ অপরাহ্ণ | 134 বার

‘সাপাহারে অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন’ প্রয়োজন বাস-ট্রাক টারমিনাল

সাপাহার(নওগাঁ) প্রতিনিধিঃ- নওগাঁর সাপাহারে নতুন অর্থনৈতিক অঞ্চলের নীতিগত অনুমোদন দিয়েছেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ব্যাপক উন্নয়নের জোয়ারে সাপাহার। সাপাহার উপজেলা সদর একটি শিক্ষা নগরী ও ঘনবসতি এলাকা রাস্তার উপরে গাড়ি রাখায় আগের থেকেই সাপাহার সদরে লেগে আছে যানজট সমস্যা স্কুলগামি ছাত্র/ছাত্রীদের সহ পথচারীদের দূর্ভোগসহ নানান প্রকার বিপত্তি সৃষ্টি হচ্ছে পারাপারে অনেক দূর্ভোগ পোড়াতে হচ্ছে,বতমানে আরো সমস্যার সৃষ্টি হতে যাচ্ছে তাই সাপাহার বাসি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খাদ্য মন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি নিকট সাপাহারে একটি বাস-ট্রাক টারমিনাল দাবি জানিয়েছে।
সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন সিএন্ডবি ডাকবাংলোর সামনে পর্যাপ্ত পরিমান জায়গা রয়েছে। বর্তমানে জায়গা গুলিতে অবৈধভাবে দখল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করা হয়েছে যা হাই ওয়েজ এ্যাক্ট পরিপন্থী তাই সাধারন জনগণের দাবী, সাপাহার উপজেলায় একটি বাস ও ট্রাক টারমিনাল স্থাপন করা জরুরী।
অর্থনৈতিক অঞ্চলের ফলে এলাকার বেকার যুবকদের বেকারত্ব ঘোচবে উম্মোচিত হলো কর্মসংস্থানের দ্বার।এর লক্ষেই বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্য মন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি, উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী,সাবেক উপজেলা নির্বাহী অফিসার ফাহাদ পারভেজ বসুনীয়া, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহাজান হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী অনেক আগে থেকেই নওগাঁয় একটি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করেছেন।
বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার সুযোগ পেলেই বিভিন্ন ফোরামে এ বিষয়ে কথা বলতেন । অর্থনৈতিক জোন প্রতিষ্ঠার বিষয়ে সহযোগিতার কমতি ছিলনা স্থানীয় সংসদ সদস্যদের। এরই ফলশ্রুতিতে এই জোন এর নীতিগত অনুমোদন রবিবার (১৫ সেপ্টেম্বর) অর্থনৈতিক অঞ্চল প্রকল্পে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রী।
এর আগে প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছিলেন সারা দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। এ কাজে স্থানীয় জনসাধারণসহ সবার সহযোগিতা প্রয়োজন। একই সঙ্গে এসব অর্থনৈতিক অঞ্চলে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।
সাপাহার উপজেলাবাসী এই অর্থনৈতিক জোন অনুমোদন হওয়ার কথা শুনে ব্যাপক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ও বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপিকে প্রানঢালা অভিনন্দন শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী নওগাঁর সাপাহারে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার লক্ষ্যে নীতিগত অনুমোদনের বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন সাপাহার শিরন্টি ইউনিয়নের ফুটকইল মাঠে ২৫৪.১৫ একরজমির উপর এই অর্থনৈতিক অঞ্চলটি গড়ে উঠবে। এরইমধ্যে সেখানে জমি বন্দোবস্ত ও অধিগ্রহণ করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসনিক দপ্তর থেকে চিঠি পাঠানো হয়েছে বলেও জানান।এতে করে এলাকার বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি হবে।আর এর সাথে সাপাহারে একটি বাস-ট্রাক টারমিনাল নির্মান করা হলে স্কুলগামি ছাত্র/ছাত্রীদের সহ পথচারীদের দূর্ভোগসহ নানান প্রকার বিপত্তি হতে রক্ষা পাবে।

মন্তব্য করতে পারেন...

comments

বাগেরহাট  মোরেলগঞ্জ প্রেস ক্লাবের নির্বাচন সস্পন্ন  লিপন সভাপতি, মাসুম সম্পাদক

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল