«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

ভক্তদের ভালোবাসায় সিক্ত হলেন মহানায়ক রুবেল

বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯ | ১১:০৬ পূর্বাহ্ণ | 170 বার

ভক্তদের ভালোবাসায় সিক্ত হলেন মহানায়ক রুবেল
চিত্রনায়ক রুবেল

 

 

অলিউল্লাহ  ঃ

বিগ বস লড়াকু নায়ক,এশিয়া মহাদেশের ব্রুসলি, ফাইটার্স কিং হিরো,মার্শাল আর্ট কিং, অল রাউন্ডার হিরো,লোহ মানব, ব্রুট হ্যানসাম, ফ্যাসান আইকন ইত্যাদি নামে তাঁর ভক্তরা তাঁকে ভূষিত করে থাকলে ও তাঁর বাবা-মায়ের দেওয়া নাম মাসুম পারভেজ রুবেল।বড় ভাই মাসুদ পারভেজ সোহেলের আদুরে ছোট ভাই এই কিং খ্যাতি রুবেল।তাঁর অমায়িক আচরণে ভক্তদের ভক্তিতে সর্বদা সিক্ত হয়ে থাকেন এই মহামানব।তাঁর সংস্পর্শে এলে সারা জীবনের জন্য ভক্ত হয়ে যাওয়া ছাড়া আর কোন উপায় মেলে না ভক্তদের। কারন তাঁর ভালবাসা, তাঁর ছোটদের স্নেহ আদর দেখলে মন চলে তাঁর গহ্বরে। এমনই চুম্বক মানব ওস্তাদ নায়ক রুবেল।অসাধারণ কথামালায় সহজেই আপন করে নেন তাঁর ভক্তদের।সেই ব্যাক্তি আর কেউ নন,আমাদের মার্শাল আর্ট হিরো মহানায়ক রুবেল।আজ এই মহান ব্যাক্তির কিছু কথায় তুলে ধরতে এই আয়োজন।

 

১৯৬২ সালে তিনি জন্ম গ্রহন করে আলোকিত করেছিলেন এক গর্ভধারিনি মায়ের কোল।অনেক আদরে বেড়ে ওঠা নায়ক রুবেলই আজকের মহানায়ক।মা-বাবাসহ বড় সোহেল রানার আদরে সর্বময় সিক্ত ছিলেন এই মহানায়ক।

তিনিই বাংলা চলচিত্রের এক মাত্র নায়ক যিনি জাতীয় কারাতে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন পরষ্পর দুই বার।নিরহংকার এই মহামানব তবুও একজন মানুষ হিসেবেই পরিচিত হতে পছন্দ করে থাকেন।ভক্তদের মাঝে কখনোই তাঁর অহংকারমূলক আচরণ ফুটে ওঠেনি।সর্বদা ভালবাসা আর আদরের মায়াজালে ঘিরে রেখেছেন তাঁর ভক্তদের। এমনই একজন রুবেল, একজন মহামানব,একজন সম্মানী মানুষ,একজন মহানায়ক,একজন জাতীয় কারাতে চ্যাম্পিয়ন,একজন ভালবাসার মানুষ মাসুম পারভেজ রুবেল।

 

বাংলা চলচিত্রে আজও ইতিহাস হিসেবে চোখে পড়ে এই ব্রুসলির গল্প। মহানায়ক রুবেলই এক মাত্র নায়ক যিনি শহিদুল ইসলাম খোকনের পরিচালনায়  জুটি বেধে ২৭ টি সিনেমাতে অভিনয় করেছেন।একই পরিচালকের সাথে এতো গুলি ছবি আর কারও জুড়ি মেলা ভার।

 

মহানায়ক রুবেল হিরোসহ ভিলেন জুটিতে  হুমায়ন ফরিদির সাথে সর্বাধিক সংখ্যক ছবিতে অভিনয় করেছেন।  একজন ভিলেনের সাথে এতগুলো ছবি একমাত্র  মহানায়ক রুবেলই  উপহার দিয়েছেন।

 

তিনি বাংলা সিনেমাতে এমন কিছু স্টান্ড করেছেন যা ভারত উপমহাদেশে এখন পর্যন্ত কেউ করতে পারেননি।উল্লেখযোগ্য স্টান্ড হিসেবে একবার ২০০ ফুট উপর থেকে যাম্প করেছিলেন তিনি। সুটিং এর প্রয়োজনে নিজস্ব প্রচেষ্টায় এতবর রিস্ক তিনি নিয়েছিলেন। তাতে জখম হলেও ফিল্মকে ভালবেসে জখম অবস্থায় বাকি সুটিং শেষ করেছিলেন।

 

চিত্রনায়ক রুবেল গায়ক হিসেবে  সিনামাতে অভিষেক হলেও পরবর্তীতে নায়ক হিসেবেই খ্যাতি অর্জন করেছিলেন তিনি।নিজস্ব স্টাইলে ফাইট,সাহসিকতার সাথে বিভিন্ন শট নিয়েই তিনি প্রমান করেছেন মহানায়ক হিসেবে।

 

তিনি একজন অভিনেতায় নন, ছবি পরিচালক,প্রযোজক,গায়কও বটে।ফাইটিং ডিরেক্টের হিসেবেও তাঁর জুড়ি মেলা ভার।নিজের অভিনিত সিনেমায় নিজেই ফাইটিং করেছেন এবং অন্যদেরও শিখিয়েছেন।

মন্তব্য করতে পারেন...

comments

সমুদ্র-দর্শন অথবা প্রেম- আমিনুল ইসলাম

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল