«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

মির্জা ফখরুলসহ ১৬ জনকে আত্মসমর্পণ করতে হবে

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ | ৫:৪৩ পূর্বাহ্ণ | 36 বার

মির্জা ফখরুলসহ ১৬ জনকে আত্মসমর্পণ করতে হবে
ফাইল ছবি

উসকানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৬ জনকে আত্মসমর্পণ করতে হবে। এমন আদেশ দিয়ে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রায় বুধবার বিচারিক আদালতে পৌঁছেছে। সে হিসেবে বুধবার থেকে দুই সপ্তাহের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

বিএনপি নেতাদের আইনজীবী প্যানেলের সদস্য ব্যারিস্টার একেএম এহসানুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বিকাল সাড়ে ৪টার দিকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রায়টি পৌঁছায়।

আত্মসমর্পণের আদেশ পাওয়াদের মধ্যে রয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেন, খন্দকার মাহবুব হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, মঞ্জুর মোরশেদ, বরকতউল্লাহ বুলু, ডা. এজেডএম জাহিদ হোসেন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, মো. শাহজাহান, অ্যাডভোকটে শাখাওয়াত হোসেন, হাজী সালাহউদ্দিন ও মো. আমিনুর রহমান।

এর আগে ১৮ এপ্রিল এই মামলায় আপিল বিভাগের আদেশে বলা হয়, রায় বিচারিক আদালতে পৌঁছানোর দুই সপ্তাহের মধ্যে এই ১৬ জনকে আত্মসমর্পণ করতে হবে। আত্মসমর্পণের পর তারা জামিনের আবেদন করলে সংশ্লিষ্ট আদালতকে বিবেচনা করার জন্যও বলেন আপিল বিভাগ।

উল্লেখ্য, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে হাতিরঝিল থানা পুলিশ।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, রাজধানীর মগবাজার রেলগেট এলাকায় গত বছরের ৩০ সেপ্টেম্বর অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কাজে বাধা, পুলিশকে আক্রমণ, যানবাহন ভাংচুর ও ক্ষতিসাধন করেছেন।

জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন। ঘটনাস্থল থেকে বাঁশের লাঠি, পেট্রোলবোমা, বিস্ফোরিত ককটেলের অংশ, কাচের টুকরা ও ইটের টুকরা উদ্ধার করা হয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

সমুদ্র-দর্শন অথবা প্রেম- আমিনুল ইসলাম

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল