«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

ডিএসসিসি ২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছে: মেয়র সাঈদ

মঙ্গলবার, ১৩ আগস্ট ২০১৯ | ৬:০১ অপরাহ্ণ | 28 বার

ডিএসসিসি ২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছে: মেয়র সাঈদ
ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ঈদুল আজহার প্রথম দিনে গত ২৪ ঘণ্টায় প্রায় ১৬ হাজার মেট্রিক টন কোরবানির বর্জ্য অপসারণের মাধ্যমে নগরীকে প্রায় শতভাগ কোরবানির পশুর বর্জ্যমুক্ত করতে সক্ষম হয়েছে।

এরমধ্যে ঈদুল আজহার প্রথম দিন অর্থাৎ গত সোমবার বিকাল ৩টা থেকে মঙ্গলবার বিকাল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭টি পশুর হাটের বর্জ্যসহ কোরবানিকৃত পশুর বর্জ্য মিলিয়ে প্রায় ১৬ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানান মেয়র ।

মঙ্গলবার বিকালে নগর ভবন প্রাঙ্গণে কোরবানির বর্জ্য অপসারণ নিয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মেয়র সাঈদ খোকন এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা জানেন পুরনো ঢাকাবাসীগণ ঈদুল আজহার ২য় এবং ৩য় দিনেও পশু কোরবানি দিয়ে থাকেন। তাই এ দুদিনে আরও ৫ হাজার টন বর্জ্য উৎপন্ন হবে বলে ধারণা করা হচ্ছে- যা ডিএসসিসি দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করবে।

উল্লেখ্য, গত বছর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে কোরবানির পশুর হাটের সংখ্যা ছিল ১৪টি । ঈদুল আজহার ৩দিনে কর্পোরেশন মোট ১৯ হাজার ২০০ টন বর্জ্য অপসারণ করেছিল।

এ বছর হাটের সংখ্যা ১৭টি। তাই বর্জ্যের পরিমাণও কিছুটা বেড়েছে। এ বছর কোরবানির বর্জ্য অপসারণের পরিমাণ দাঁড়াবে ২১ হাজার মেট্রিক টন।

মেয়র সাঈদ খোকন নাগরিক সমাজসহ নগরবাসীদের বর্জ্য অপসারণ কাজে কর্পোরেশনকে সহযোগিতা করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

তিনি সংস্থার কর্মকর্তা-কর্মচারীদেরও ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের অক্লান্ত পরিশ্রম এবং নাগরিকদের সহযোগিতার ফলেই নগরীকে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্যমুক্ত করার এ চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব হয়েছে।

তিনি ডিএসসিসি আওতাধীন এলাকার নাগরিকদের কোরবানির বর্জ অপসারণ সেবা পেতে ০৯৬১১০০০৯৯৯-এ হটলাইন নম্বরে ফোন করার অনুরোধ জানিয়েছেন।

প্রেস ব্রিফিং অনুষ্ঠানে নাগরিক সমাজের প্রতিনিধি হিসেবে বিশিষ্ট কলামিস্ট ও লেখক সৈয়দ আবুল মকসুদ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হোসেনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

জাকির নায়েকের বসবাসের অনুমতি বাতিল করা হতে পারে: মাহাথির

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল