«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

ভারতরত্ন খেতাব পেলেন প্রণব মুখার্জি

শুক্রবার, ০৯ আগস্ট ২০১৯ | ৫:১২ পূর্বাহ্ণ | 71 বার

ভারতরত্ন খেতাব পেলেন প্রণব মুখার্জি

ভারতের সাবেক রাষ্ট্রপতি ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জি ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘ভারতরত্ন’ খেতাব পেয়েছেন। দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বৃহস্পতিবার বাঙালি এ নেতার হাতে সম্মাননা তুলে দেন।

এদিন হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রয়াত নেতা নানাজি দেশমুখ ও আসামের বিখ্যাত সংগীতশিল্পী প্রয়াত ভূপেন হাজারিকাকেও একই সম্মাননায় ভূষিত করা হয়।

টাইমস অব ইন্ডিয়া জানায়, নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

এছাড়া বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী ও আসামের মুখ্যমন্ত্রী এ সময় উপস্থিত ছিলেন। ৮৩ বছর বয়সী প্রণব ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে তিনি কংগ্রেস সরকারের আমলে অর্থসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। পশ্চিমবঙ্গে জন্ম নেয়া প্রণবের বেড়ে ওঠাও সেখানেই। তার স্ত্রী শুভ্রা মুখার্জির জন্ম বাংলাদেশের নড়াইলে।

এদিন বিখ্যাত বাংলা গান ‘মানুষ মানুষের জন্য’ এর গায়ক প্রখ্যাত সংগীতশিল্পী ভূপেন হাজারিকাকেও ভারতরত্ন খেতাব দেয়া হয়। প্রয়াত ভূপেনের পক্ষে তার ছেলে তেজ এ সম্মাননা গ্রহণ করেন।

এছাড়া আরএসএসের প্রয়াত নেতা ও ভারতীয় জনসংঘের (বর্তমানে যা ভারতীয় জনতা পার্টি বা বিজেপি) প্রতিষ্ঠাতা সদস্য নানাজি দেশমুখকেও এ খেতাব দেয় বিজেপি সরকার। নানাজির পক্ষে তার আত্মীয় বিক্রমজিৎ সিং সম্মাননা গ্রহণ করেন।

মন্তব্য করতে পারেন...

comments

বিরলে ৮নং-ধর্মপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-আঃ মজিদ সম্পাদক-রতন চন্দ্র রায় নির্বাচিত

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল