«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

জব্দ জাহাজের ৯ ভারতীয় ক্রুকে ছেড়ে দিল ইরান

শুক্রবার, ২৬ জুলাই ২০১৯ | ৫:৪৬ অপরাহ্ণ | 98 বার

জব্দ জাহাজের ৯ ভারতীয় ক্রুকে ছেড়ে দিল ইরান
ছবি-এএফপি

ইরানের জব্দ করা পানামার পাতাকাবাহী একটি ট্যাংকার থেকে আটক ১২ ভারতীয়র মধ্যে নয়জনকে ছেড়ে দেয়া হয়েছে। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে আরব নিউজের খবরে এমন তথ্য জানা গেছে।

অবৈধ তেল পাচারের অভিযোগে গত ১৪ জুলাই ওই ট্যাংকারটি জব্দ করেছিল ইরান।

এমটি রিয়াহ নামের ওই জাহাজটি নিয়ে ব্রিটেন-যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের উত্তেজনা চলছে। এখন ইরানের কাছে ২১ ভারতীয় নাগরিক আটক রয়েছেন।

তাদের মধ্যে তিনজন এমটি রিয়াহ ও ব্রিটিশ পতাকাবাহী স্টেনা ইমপেরোর ১৮ ক্রু। গত সপ্তাহে এই তেল ট্যাংকারটি জব্দ করেছিল ইরান।

গত ১৪ জুলাই ইরানি জলসীমা অতিক্রমকালে জাহাজটি সঞ্চারণ সংকেত বন্ধ করে দেয়। তখন ট্যাংকার ট্র্যাকার অনলাইন থেকে রিপোর্ট করা হয়েছে।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, ৯ ক্রু সদস্যকে ছেড়ে দেয়া হয়েছে। তারা এখন ভারতের পথে রয়েছে। ইরানে আমাদের মিশন থেকে দেশটির কর্তৃপক্ষকে উদ্বেগের কথা জানানো হলে তাদের ছেড়ে দেয়া হয়।

 

ও/আ

মন্তব্য করতে পারেন...

comments

বিরলে ৮নং-ধর্মপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-আঃ মজিদ সম্পাদক-রতন চন্দ্র রায় নির্বাচিত

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল