«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

রাবিতে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন

বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯ | ৮:০২ অপরাহ্ণ | 27 বার

রাবিতে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন
রাবিতে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন

রাবি প্রতিনিধি : ‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর: প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের উদ্যোগে উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। এর আগে সকালে তৃতীয় বিজ্ঞান ভবনের সামনে একটি বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু এবং প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান। এছাড়া দিবসটি উপলক্ষে আরও দুদিন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

 

আগামীকাল শুক্রবার জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) প্রতিনিধিদের সঙ্গে শিক্ষা ও গবেষণা বিষয়ে বিভাগের শিক্ষকদের একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। তৃতীয় দিন শনিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে ‘ন্যাশনাল কনফারেন্স অন পপুলেশন অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট: ইস্যুস অ্যান্ড চ্যালেঞ্জেস ইন বাংলাদেশ’ শিরোনামে একটি জাতীয় সম্মেলনের আয়োজন করা হবে।

 

সেখানে প্রধান অতিথি থাকবেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি থাকবেন ইউএনএফপিএ-এর বাংলাদেশ প্রতিনিধি ড. এম এস আশা ব্রিটা তুরকেলশন, উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখ।

 

ও/আ

মন্তব্য করতে পারেন...

comments

গভীর রাতে রাজশাহীর ৪৩ হজযাত্রীকে নিয়ে গেল বিমান

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল