«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

তেল ট্যাংকার জব্দ: ব্রিটেনের বিরুদ্ধে প্রতিশোধের হুমকি ইরানের

শুক্রবার, ০৫ জুলাই ২০১৯ | ৮:১৮ অপরাহ্ণ | 39 বার

তেল ট্যাংকার জব্দ: ব্রিটেনের বিরুদ্ধে প্রতিশোধের হুমকি ইরানের
ছবি: এএফপি

স্পেনের দক্ষিণে ব্রিটেনের অধীনস্ত অঞ্চল জাবাল আল-তারিকে ইরানি তেল ট্যাংকার আটকের প্রতিশোধ হিসেবে একটি ব্রিটিশ জাহাজ জব্দের হুমকি দিয়েছেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর এক কমান্ডার।

শুক্রবার টুইটারে বিপ্লবী গার্ড কমান্ডার মোহসিন রেজাই বলেন, যদি ইরানি তেল ট্যাংকার ব্রিটিশরা ছেড়ে না দেন, তবে একটি ব্রিটিশ জাহাজ জব্দ করাই হবে কর্তৃপক্ষের দায়িত্ব।

জাবাল আল-তারিকের সরকার বলছে, গ্রেইস-১ নামের জাহাজটির ক্রুদের প্রত্যক্ষদর্শী হিসেবে সাক্ষ্য নেয়া হচ্ছে। তাদের অপরাধী হিসেবে সাব্যস্ত করা হচ্ছে না। মূলত কার্গোটির চলাচলের ধরন ও এটার শেষ গন্তব্য কোথায় তা জানতে চাওয়া হচ্ছে।

ব্রিটিশ রয়েল মেরিনস বৃহস্পতিবার জাবাল আল-তারিকের উপকূলের শেষ প্রান্তে গিয়ে জাহাজটি জব্দ করেছে। গহীন অন্ধকারের ভেতর দিয়ে চলা জাহাজটিতে তারা একটি হেলিকপ্টার অবতরণ করিয়েছে।

এর আগে কয়েক সপ্তাহ আগে ইরানে হামলার নির্দেশ দেয়ার পর তা বাস্তবায়িত হওয়ার মাত্র কয়েক মিনিট আগে স্থগিত করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এতে পশ্চিমাদের সঙ্গে ইরানের নতুন সংঘাতময় পরিস্থিতি তৈরি হয়েছে।

এদিকে ট্যাংকার আটকের ঘটনার প্রতিবাদ জানাতে তেহরানে ব্রিটিশ রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। ইরান এটাকে অগ্রহণযোগ্য ও অবৈধ বলে উল্লেখ করেছে।

 

ও/আ

মন্তব্য করতে পারেন...

comments

গভীর রাতে রাজশাহীর ৪৩ হজযাত্রীকে নিয়ে গেল বিমান

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল