«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

নওগাঁয় ২০ দিনে ১৪৭ অভিযান

শুক্রবার, ১৪ জুন ২০১৯ | ৬:৪৬ অপরাহ্ণ | 73 বার

নওগাঁয় ২০ দিনে ১৪৭ অভিযান

নওগাঁ প্রতিনিধি : ২০ দিনে ১৪৭ টি সফল অভিযান পরিচালনার দাবি করে তথ্য প্রকাশ করেছে নওগাঁ সদর মডেল থানা পুলিশ। অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী, হত্যাকান্ড, ডাকাতি ও মাদক মামলার উল্লেখযোগ্য সংখ্যক আসামী গ্রেফতার ও মাদক উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন তারা।

নওগাঁ সদর মডেল থানার পরিদর্শক (ওসি) মো: সোহরাওয়ার্দী হোসেন জানান, জেলা পুলিশের প্রধান (এসপি) মো: ইকবাল হোসেনের নির্দেশনায় অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে ২০ দিন ধরে সাঁরাসি অভিযান পরিচালনা করছেন। তিনি নওগাঁ সদর মডেল থানায় যোগদান করেই অপরাধ দমন ও আইন শৃঙ্খলা ঠিক রাখতে অভিযান শুরু করেন।

অভিযানকালে বিভিন্ন মামলায় গ্রেফতারী পরোয়ানা ভূক্ত পলাতক ২০৬ জন আসামী, বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত পলাতক ৪ জন, হত্যা মামলার ৩ আসামী, মাদক মামলার ৬৯ জন আসামী, ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাত, পূর্বে দায়েরকৃত বিভিন্ন মামলার ২৩ জন আসামী, ৩৪ ধারায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ভ্রাম্যমান আদালতে ৩১ জন অপরাধীকে সোপর্দ করা হয়। এরমধ্যে ২৭ ব্যাক্তির কাছ থেকে ১৫ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় হয়েছে। ৪ ব্যাক্তির বিভিন্ন মেয়াদে সাজা প্রদান হয়েছে।

ওসি জানান, ২০ দিনে ৭০ টি মোটর সাইকেল প্রসিকিউসন, ৪৫ টি মাদক মামলা রুজু, ৮৫০ গ্রাম গাঁজা, ১৬৪ পিচ ইয়াবা, ১৮২ গ্রাম হেরোইন, ৩২ পিচ এম্পুল, ৭৩ লিটার চোলাই মদ ও তিন বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ধরা হয়েছে প্রায় ৭ লাখ টাকা।

এছাড়া তাদের অভিযানে বন্ধ হয়েছে ৪ টি বাল্যবিয়ে। এসংক্রান্তে ভ্রাম্যমান আদালতে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় ও ১ জনের ১ মাসের কারাদন্ডের আদেশ হয়েছে।

ওসি সোহরাওয়ার্দী হোসেন আরো জানান, চিহ্নিত মাদক ব্যবসায়ী ও অপরাধীরা জামিনে ছাড়া পেয়ে প্রতিনিয়ত অপরাধের ধরন পরিবর্তন করার চেষ্টা করে। ফলে মাদকসহ যে কোন অপরাধ দমনে অভিযান অব্যহত থাকবে। প্রয়োজনে কৌশল পরিবর্তন করে আরো শক্ত অবস্থানে থাকবেন তারা। পুলিশের সাঁরাসি অভিযান ও শক্ত অবস্থানে নওগাঁ সদর উপজেলায় অপরাধ কমে আসছে বলে তিনি দাবি করেন।

 

ও/আ

মন্তব্য করতে পারেন...

comments

রাজশাহীতে সাংবাদিক রফিকুলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল