«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

সাড়া ফেলেছে ‘আমরা নাটোরবাসীর মানবতার দেয়াল’

রবিবার, ০৯ জুন ২০১৯ | ১:২৯ অপরাহ্ণ | 74 বার

সাড়া ফেলেছে ‘আমরা নাটোরবাসীর মানবতার দেয়াল’

নিজস্ব প্রতিবেদক:
ঈদ আনন্দটা ঠিক কিভাবে উপভোগ করেন আপনি? নতুন জামা কাপড় পড়ে, পরিবার পরিজনের সাথে, বন্ধু বান্ধব নিয়ে, আত্মীয় স্বজনের সাথে বেড়াতে গিয়ে নিশ্চয় অনেক ভাল থাকার চেষ্টা করেন। ভেবে দেখুন তো যাদের এসব কিছুই নেই তারা ঈদটি কিভাবে পালন করেন। তাদের আনন্দটা হয়ত সিক্ততায় থাকে। অনেকের সামর্থ থাকে কিন্তু সুযোগ হয়না আবার অনেকের সামর্থ্য নেই তবু ইচ্ছের কমতি থাকে না। তবে বিকল্প এক ইচ্ছে শক্তির অনুধাবন করেছেন আমরা নাটোরবাসী নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। তাই ঈদুল ফিতরে তিনটি মানবেতার দেয়ালেই তারা রেখেছিল কিছু কিছু নতুন পাঞ্জাবী । received_2280774565520475

সামান্য প্রয়োজন মেটাতে আমরা নাটোরবাসীর পক্ষ থেকে তৈরী করা হয়েছে মানবতার দেয়াল। যেখানে নিজের প্রয়োজনীয় পোশাকটি একজন নিতে পারেন আবার নিজের সাধ্যমতো অপরের সহযোগীতা করতে একজন এগিয়ে আসতে পারেন।

নাটোর রেলওয়ে ষ্টেশন প্লাটফর্ম,নাটোর প্রেসক্লাব এবং নাটোর আধুনিক হাসপাতালের সামনে গেলেই দেখতে পাওয়া যাবে এমন চিত্র। আমরা নাটোরবাসীর আহবায়ক ও বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ নাটোর প্রতিনিধি নাসিম উদ্দীন নাসিমের এর বিশেষ উদ্যোগে ঈদের দুইদিন আগে তৈরী করা হয় এই তিনটি দেয়ালটি। শহরের আরোও সাতটি স্থানে করা হবে এমনই মানবতার দেয়াল ।ইতোমধ্যে এলাকাবাসী এবং সাধারণ পথচারীদের দৃষ্টিতে ব্যাপক সাড়া ফেলেছে এই মানবতার দেয়াল। অনেকেই উৎসাহী হয়ে নিজেদের অপ্রয়োজনীয় বা অব্যবহৃত কাপড়গুলো সেখানে রেখে যাচ্ছেন। আবার প্রয়োজন বোধে অসহায় দু:স্থ মানুষগুলো সেগুলো নিয়ে যাচ্ছেন। এতে করে অনেক দু:স্থদের ঈদের প্রয়োজনটা মিটেছে।

আমরা নাটোরবাসীর আহবায়ক নাসিম উদ্দীন নাসিমে বলেন, ‘মানুষের জন্য মানবতার দেয়াল ।।এটি একটি ভলেন্টিয়ারী সার্ভিস বলা যেতে পারে। একটি উদ্যোগের মাধ্যমে অনেক মানুষের উপকার হতে পারে। যার যেটা প্রয়োজন নেই সে সেটা রেখে যেতে পারে আবার যার প্রয়োজন সে অনায়াশে নিয়ে যেতে পারে। ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে তাদের এই উদ্যোগ।
সবার সহযোগীতা পেলে মানবতার দেয়াল নাটোর জেলা জুড়ে ছড়িয়ে দেওয়ার ইচ্ছা আছে ।

মন্তব্য করতে পারেন...

comments

রাজশাহীতে সাংবাদিক রফিকুলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল