«» মূলমন্ত্রঃ : সত্যের পথে,জনগনের সেবায়,অপরাধ দমনে,শান্তিময় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে" আমরা বাঙালি জাতীয় চেতনায় বিকশিত মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপক্ষে সত্য এবং ধর্মমতে বস্তুনিষ্ঠ, সৎ ও সাহসী সাংবাদিকতায় সর্বদা নিবেদিত। «»

বিশ্ব পর্যটন সংস্থার ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ

শনিবার, ০৮ জুন ২০১৯ | ২:১৫ অপরাহ্ণ | 65 বার

বিশ্ব পর্যটন সংস্থার ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ। একই সঙ্গে সংস্থাটির ক্রেডেনশিয়াল কমিটিরও সদস্য নির্বাচিত হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ কথা জানানো হয়। ৩ ও ৬ জুন ভুটানের রাজধানী থিম্পুতে বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ সংস্থাটির ক্রেডেনশিয়াল কমিটির সদস্য হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয় এবং সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট পদের বিপক্ষে ইরান প্রতিদ্বন্দ্বিতা করলেও কমিশন ফর সাউথ এশিয়ার সব সদস্যের ভোট পায় বাংলাদেশ।

এ বিজয়ের ফলে বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ২৩তম অধিবেশনে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা ছাড়াও এক বছর মেয়াদে এ পদে অধিষ্ঠিত থাকবে। বাংলাদেশ বর্তমানে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছে।

 

ও/আ

মন্তব্য করতে পারেন...

comments

জাকির নায়েকের বসবাসের অনুমতি বাতিল করা হতে পারে: মাহাথির

Development by: bdhostweb.com

চুরি করে নিউজ না করাই ভাল